জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী আজ

যে মানুষটিকে ঘিরে বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির রাজনীতি আবর্তিত হয় তিনি জিয়াউর রহমান। যাকে বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক বলে সবসময় দাবি করে বিএনপি। আজ ৩০ মে জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী। বিএনপির শীর্ষ নেতারা বলছেন জিয়ার দর্শনেই চলছে বিএনপি।

করোনার মত বৈশ্বিক মহামারীতে বিশ্ব যখন টালমাটাল। ঠিক রাজনীতিতে প্রতিষ্ঠার ৪১ বছর পরেও অনেকটা দিশাহীন বিএনপি। সমালোচকদের নানা রাজনৈতিক চাপ, শীর্ষ নেতাদের কারাবন্দিত্ব, মামলা, প্রবাস থেকে নেতৃত্ব আর মাঠ পর্যায়ে তৃণমুলের কম অংশগ্রহন এমন এক বাস্তবতায় প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৯ তম মৃত্যুবার্ষিকী পালন করছে বিএনপি।

সমালোচকদের এমন সমালোচনায় যখন অনেকটা বিমর্ষ বিএনপি। তখন এমন বাস্তবতায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলছেন, করোনার পর নতুন আলোর পথ দেখাবে বিএনপি।

করোনার শুরুতেই খালেদা জিয়াকে মুক্তি দেয় সরকার, এরপর গৃহবন্দিতেই আছেন। কালে ভদ্রে দেখা করছেন শীর্ষ নেতারা। এমন পরিস্থিতিতে কি জিয়ার দর্শন থেকে সরে যাচ্ছে বিএনপি।

বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু বলছেন সঠিক পথেই আছে দল। আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় আছে উল্লেখ করে তিনি বলেন নির্বাচন হলে সংখ্যাগরিষ্ঠতা পাবে বিএনপি।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, জিয়ার মৌলিক দর্শনে আছে বিএনপি। আগামীদিনে তা নিয়েই কাজ করবে তার দল।

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী ঘিরে দিনব্যাপী নানা কর্মসুচী হাতে নিয়েছে বিএনপি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!